Brother Wab BD

NATIVE VIDEO ADS ON WECHAT MOMENTS – AXIS Media Hong Kong

চাঁদ দেখা গেছে, রোজা শুরু কাল

বাংলাদেশের আকাশে পবিত্র রমজান মাসের চাঁদ দেখা গেছে। ফলে আগামীকাল শনিবার প্রথম রোজা হবে। ইসলামিক ফাউন্ডেশনের (ইফা) চাঁদ দেখা কমিটির পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।
 new moon seen in bd sky

এর আগে আজ শুক্রবার বাদ মাগরিব বায়তুল মোকাররম মসজিদের ইফার অফিসে জাতীয় চাঁদ দেখা কমিটির সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মো. আব্দুল্লাহ।
সভা শেষে তিনি গণমাধ্যমকে জানান, বাংলাদেশের আকাশে ১৪৪১ হিজরি সনের পবিত্র রমজান মাসের চাঁদ দেখা গেছে। আজ রাতে সেহরি খেতে হবে এবং আগামীকাল প্রথম রোজা হবে।
এদিকে, রমজান মাসের চাঁদ দেখা যাওয়ায় আজ বাংলাদেশে শুরু হচ্ছে তারাবির নামাজ। তবে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে এবার মসজিদে তারাবির নামাজ আদায় করতে পারবেন মাত্র ১২ জন। এর মধ্যে দুই জন কোরআনে হাফেজ থাকবেন। এ ছাড়া জুমা ও পাঁচ ওয়াক্ত নামাজের ক্ষেত্রে আগে থেকেই কড়াকড়ি আরোপ করা হয়েছে। এমনকি করোনা পরিস্থিতির উন্নতি না হলে এ বছর ঈদুল ফিতরের নামাজও ঘরে পড়া লাগতে পারে।
গতকাল বৃহস্পতিবার সৌদি আরবের আকাশে পবিত্র রমজান মাসের চাঁদ দেখা গেছে। আজ শুক্রবার সৌদি আরবসহ সংশ্লিষ্ট অঞ্চলে রোজা শুরু হয়েছে। সেই হিসাবে বাংলাদেশে আগামী শনিবার প্রথম রোজা হতে পারে সেটা আগে থেকেই অনুমান করা হচ্ছিল। তবে সন্ধ্যায় চাঁদ দেখার পরই সেটা নিশ্চিত করা হলো।

Post a Comment

0 Comments